শেষ কথা
- শ্রাবণ আহমেদ ২৮-০৪-২০২৪

তোমার সাথেই মিলতো আমার ভাবনাগুলো ; যত আর তো কারোর সঙ্গে আমার মিল ছিলোনা;তত দেখে-শুনে-বুঝে নিয়ে অনেক হিসেব কষে..... নির্ভাবনায় ছিলেম আমি তোমায় ভালোবেসে... ইচ্ছে গুলো মিলতো ভীষন সকাল-বিকেল সাজে তারপরও তো হয় না- মাঝেমাঝে... তার মানে কি এই? অন্তর আর সকল দোষে... দোষবো তোমাকেই? তার মানে তা নয়; শেষ কথা হোক এই যেন; তোমার ভালো হয়... তোমার সাথে শেষটুকু; পথ বোধহয় চলা হলোই না.... তাই বলে কি(!) শুরুটা-ভুল এমন কথা বলোই না.... আমরা দুজন হয়তোবা যুগলবন্দী; যাত্রী নয়- তাই বলে কি মিথ্যে ছিলো? পেরিয়ে আসা পথটা ঐ? তুমি-আমি যে যার মত... জীবন নিয়ে যাই চলে- তোমার-আমার গল্পটা কি মিথ্যে ছিলো তাই বলে? তার মানে কি এই? দেহ আর সকল দোষে... দোষবো তোমাকেই? তার মানে তা নয়; শেষ কথা হোক এই যেনো; তোমার ভালো হয়।। হয় নি কেন? কারন টা তার ভাবতে যদি বসবে আজ? ভুল-সঠিকের যোগ-বিয়োগ এর অঙ্ক যদি, কষবে আজ? আসল কথা; ভালোবাসা সূত্র মেনে থাকবেনা.... আর নিয়তি মেলায় যদি অমিল গায়ে লাগবেনা।। কিন্তু আমরা দুজন হয়তোবা আজ-যুগলবন্দী; যাত্রী নয় তাই বলে কি মিথ্যে ছিলো? পেড়িয়ে আসা পথটা ঐ? তুমি আমি যে যার মত জীবন নিয়ে যাই চলে তোমার- আমার গল্পটা কি মিথ্যে ছিলো তাই বলে? তার মানে কি এই? অন্তর আর সকল দোষে... দোষবো তোমাকেই? না; তার মানে তা নয় তোমার-আমার; শেষ কথা হোক এই যেন; তোমার ভালো হয় ।।
স্বরচিত নয়( সংগ্রহ)।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।